রামমন্দির প্রতিষ্ঠা উপলক্ষে ডুয়ার্স হয়ে উঠলো রামময় 

#মালবাজার: প্রায় ৪ দশক আগে টিভির পর্দায় যখন রামায়ণ দেখনো হতো তখন সকাল ৯ টার সময় সব কাজ ফেলে আবালবৃদ্ধবনিতা টিভির সামনে বসে পড়তো। এখনো প্রবীণদের সেই ঘটনা মনে আছে। রাম নামের যে কি আকর্ষন! সেটা আবার দেখা গেল সোমবার সমগ্র ডুয়ার্স জুড়ে। সোমবার ছিল এক ঐতিহাসিক দিন। এদিন সুদুর অযোধ্যায় নবনির্মিত রাম মন্দিরে রাম লালার মুর্তি প্রতিষ্ঠা হয়। এই মুহুর্তের সাক্ষি হতে ডুয়ার্স হ’য়ে উঠলো রামময়।
এদিন সকাল থেকেই ডুয়ার্সের চাবাগান থেকে শহর, শহর থেকে গ্রামাঞ্চলে রামের ছবি সম্বৃদ্ধ পতাকা লাগিয়ে  গাড়ি, বাইক ও সাইকেলে  বহু মানুষকে ঘুরতে দেখা যায়। অবস্থা এমন হয় যে দোকানে রামের পতাকার অভাব দেখা যায়। এদিন সকালে বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি,  লিসরিভার চাবাগান এলাকায় বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। ওয়াশাবাড়িতে রামের প্রতি শ্রদ্ধা জানাতে কলশযাত্রা এলাকা পরিক্রমা করে।
মালবাজার শহরের বাসস্ট্যান্ডে সাজিয়ে তুলে পুজা হয়, সন্ধ্যায় জ্বলে সহস্রাধিক প্রদীপ। নাগরাকাটা ব্লকের লুকসানে বিরাট বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। মেটেলি ব্লকের নানান স্থানে পতাকা সহ বহু মানুষ ঘুরে বেরান। বের শোভাযাত্রা। মাথায় রামের ছবি সহ ফেট্টি পেচিয়ে শোভাযাত্রা করতে দেখা যায়। এতেই আবার দেখ গেল রাম নামের মাহাত্ম্য।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা