মুম্বই থেকে গুয়াহাটিগামী ইনডিগো’র ঢাকায় অবতরণ, কয়েক ঘণ্টা আটকা যাত্রীরা


#হাবিবুর রহমান, ঢাকা: ঘন কুয়াশার কারণে মুম্বই থেকে গুয়াহাটিগামী ইনডিগো এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বাংলাদেশের ঢাকায় জরুরি অবতরণ করেছে। গুয়াহাটি বিমানবন্দরে পৌঁছানোর পর কুয়াশার কারণে দৃশ্যময়তা কম থাকায় এটি বাংলাদেশের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। শনিবার ভারতীয় সময় ভোর ৪টার দিকে উড়োজাহাজটি ১৭৮ যাত্রী নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশে অবতরণের পর থেকে যাত্রীদের উড়োজাহাজের ভেতরেই থাকতে হয়। কারণ, পাসপোর্ট ছাড়াই ওই যাত্রীদের আন্তর্জাতিক সীমানা অতিক্রম করতে হয়েছে। কয়েক ঘণ্টা ধরে আটকে থাকার বিষয়টি যাত্রীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানাতে থাকেন। তাঁদেরই একজন মুম্বই যুব কংগ্রেসের প্রাক্তন প্রধান সুরজ সিং ঠাকুর। ইম্ফলে কংগ্রেসের ভারত জড়ো ন্যায় যাত্রায় যোগ দিতে তিনি গুয়াহাটিতে যাচ্ছিলেন।

এক্সে দেওয়া এক পোস্টে সুরজ লিখেছেন, ‘ইনডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটে করে মুম্বই থেকে গুয়াহাটিতে যাচ্ছিলাম। কিন্তু ঘন কুয়াশার কারণে ফ্লাইটটি গুয়াহাটিতে অবতরণ করতে পারেনি। এর পরিবর্তে এটি ঢাকায় অবতরণ করে। এখন সব যাত্রী তাঁদের পাসপোর্ট ছাড়াই বাংলাদেশে অবস্থান করছেন। আমরা উড়োজাহাজের ভেতরেই বসে আছি।’এক বিবৃতিতে ইনডিগো কর্তৃপক্ষ বলেছে, ‘বৈরী আবহাওয়ার কারণে মুম্বই থেকে গুয়াহাটিগামী ইনডিগোর ৬ই ৫৩১৯ ফ্লাইটটি ঢাকার দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

ফ্লাইটটিকে ঢাকা থেকে গুয়াহাটিতে ফিরিয়ে নিতে ক্রুদের বিকল্প একটি দলকে আনা হচ্ছে। যাত্রীদের সবশেষ তথ্যগুলো জানানো হচ্ছে।ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪-এর তথ্যানুযায়ী, শুক্রবার রাত ৮টা ২০ মিনিটে যাত্রা করে উড়োজাহাজটির রাত ১১টা ১০ মিনিটে গুয়াহাটিতে পৌঁছানোর কথা ছিল। তবে ফ্লাইটটি তিন ঘণ্টা দেরিতে রাত ১১টা ২০ মিনিটের দিকে মুম্বই থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা করে। ১২ ঘণ্টা পর সেটি গন্তব্যে পৌঁছেছে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা