বেতন ও পেনশন বন্ধের প্রতিবাদে রায়গঞ্জ পৌরসভার অস্থায়ী কর্মীদের আন্দোলনে সামিল স্থায়ী কর্মীরাও

#রায়গঞ্জ: প্রায় ৩ মাস ধরে বেতন ও পেনশন না পেয়ে এবার অবস্থান বিক্ষোভে রায়গঞ্জ পৌরসভার পৌরকর্মীরা। গত ২ রা ডিসেম্বর থেকে এই দাবীতে পেনশন প্রাপকদের সাথে অস্থায়ী কর্মীরা আন্দোলন শুরু করেন। কিন্তু এবার সেই আন্দোলনে যুক্ত হলেন স্থায়ী কর্মীরাও। তৃণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পৌরসভার পৌর প্রশাসক বোর্ডের বিরুদ্ধে বেতন ও পেনশন বন্ধ করে দেওয়ার অভিযোগ তুলে তৃণমূলেরই শ্রমিক ইউনিয়ন আইএনটিটিইউসির সদস্যরা আন্দোলন শুরু করেন।

মূলত পৌর প্রশাসক বোর্ড কয়েকমাস ধরে পেনশন প্রাপকদের পেনশন বন্ধের পাশাপাশি সাফাইকর্মী ও অস্থায়ী কর্মীদের বেতন দিচ্ছে না। অথচ তারা কাজ বন্ধ করেন নি। একাধিকবার জানানো সত্ত্বেও পৌর বোর্ডের কোনো হেলদোল নেই বলে অভিযোগ তুলে এদিন সরব হন আন্দোলনকারীরা। যদিও টাকা নেই বলে বেতন দেওয়া যায় নি, বেতন দিলেই সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন রায়গঞ্জ পৌরসভার পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস।

পালটা অস্থায়ী কর্মীদের আন্দোলনে স্থায়ী কর্মীদের সামিল হওয়াটা ন্যায্য নয় বলেই তার দাবী। অন্যদিকে বেতন পেনশন না পেলে এই আন্দোলন দীর্ঘস্থায়ী হবে বলে আন্দোলনকারীরা হুঁশিয়ারি দিয়েছেন। তবে রায়গঞ্জ পৌরসভার প্রশাসক বনাম তৃণমূল কর্মীদের আন্দোলনে খুব দ্রুত অচলাবস্থা তৈরি হতে চলেছে বলেই ওয়াকিবহাল মহলের ধারনা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা