রাজনৈতিক তরজায় আটকে রয়েছে রায়গঞ্জের যানজট সমস্যার সমাধান রেলের উড়ালপুল নির্মাণ

#রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের উন্নয়ন নিয়ে প্রত্যেক রাজনৈতিক দল বিভিন্ন সময়ে রাজনীতি করলেও শহরবাসীর প্রাপ্তি হাতে গোনা। সামনেই লোকসভা ভোট,ফের রায়গঞ্জের রাজনীতিতে নতুন চর্চার বিষয় রেল ওভার ব্রীজ। আর এই রেলের ওভার ব্রিজ নির্মান নিয়ে শাসক-বিরোধী তরজা চরমে। দুই দলের দড়ি টানাটানিতে রেলের ওভার ব্রিজ নির্মান এখন বিশবাঁও জলে।

যানজট নিয়ে সাধারণ মানুষ নিত্য দিন হয়রানির শিকার হলেও রাজনীতি করতেই ব্যস্ত রাজনৈতিক নেতারা। একদিকে বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার  অভিযোগ তুলছেন জেলা প্রশাসন এনওসি না দেওয়ার জন্য ওভার ব্রিজ নির্মাণ সম্ভব হচ্ছেনা। অন্যদিকে রায়গঞ্জ পুরসভার পুর প্রশাসক সন্দীপ বিশ্বাসের অভিযোগ, শহরের পূর্ব দিকে ৩৪ নং জাতীয় সড়কের উপর রেলের ওভার ব্রিজ নির্মানের কথা জানানো হয়েছে এবং তারজন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষ, রাজ্য পরিবহন দপ্তর,রেলকে চিঠি করা হয়েছে।

কিন্তু রেলের তরফ থেকে কোনো উত্তর মেলেনি।তবে বিজেপিও তাঁর দাবিতে অনড়। বিজেপির দাবি যানজট সমস্যা সমাধানের জন্য শহরের মাঝেই ওভার ব্রিজ নির্মাণ প্রয়োজন। তারজন্য বিজেপির তরফ থেকে গণস্বাক্ষর আন্দোলন করার পাশাপাশি আগামী দিনে বৃহত্তর আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে। কিন্তু লোকসভা ও রায়গঞ্জ পৌরসভা নির্বাচন এগিয়ে আসতেই সাধারন মানুষের কথা না ভেবে দুই  দলের নেতৃত্বরা রায়গঞ্জে রেলের ওভার ব্রিজ নির্মান নিয়ে যেভাবে কাদা ছোঁড়াছুঁড়ি করে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করছে তাকে ভোটের মিথ্যে প্রতিশ্রুতি বলে কটাক্ষ করেছেন রায়গঞ্জ পুরসভার প্রাক্তন পুরপতি তথা জেলা কংগ্রেসের সভাপতি মোহিত সেনগুপ্ত।

উল্লেখ্য, ভৌগোলিক ভাবে উত্তর দক্ষিণে বিস্তৃত রায়গঞ্জ শহরের বুক চিঁড়ে পূর্ব পশ্চিমে রেললাইন চলে যাওয়ায় রায়গঞ্জ স্টেশন পার্শ্ববর্তী লেবেল ক্রসিং এ ট্রেন চলাচলে তীব্র যানজটের সমস্যা দেখা দেয়,যার জেরে সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। তাই রাজনীতির উর্ধ্বে গিয়ে আম জনতার স্বার্থে এই উড়ালপুল নির্মাণ করার দাবী তুলছেন সাধারণ মানুষ।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা