মঙ্গলবার থেকে চালু দিল্লিগামী রাধিকাপুর আনন্দবিহার সাপ্তাহিক ট্রেন, ভোটের মুখে বিজেপির চাল বলে কটাক্ষ বিরোধীদের

#রায়গঞ্জ: লোকসভা ভোটের আগে দিল্লিগামী ট্রেনের ঘোষণা। দীর্ঘদিন ধরে এই ট্রেনের দাবি থাকলেও লোকসভা ভোট ঘোষণার মাত্র কয়েক ঘন্টা আগে এই নির্দেশিকা জারি ঘিরে তুমুল জল্পনা রাজনৈতিক মহলে। মনে করা হচ্ছে লোকসভা ভোটের ঠিক আগমূহুর্তে এটি মোক্ষমচাল বিজেপির। উত্তর দিনাজপুর জেলা সহ রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের দীর্ঘদিনের দাবি ছিল এই দিল্লির ট্রেনের। অবশেষে সেই ট্রেন চালু করতে চলছে রেল মন্ত্রক।

রাধিকাপুর-আনন্দবিহার সাপ্তাহিক ট্রেন চালুর কথা উল্লেখ করে নোটিশ জারি করা হয়েছে রেলের তরফ থেকে। স্বাভাবিকভাবেই ভোটের মুখে ট্রেন চালু নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। যদিও বিজেপির দাবি, দীর্ঘদিন ধরে মানুষের দাবি ছিল একটি দিল্লির ট্রেনের সেইমত এই ট্রেন চালু। এরসাথে ভোট, রাজনীতির কোনো যোগ নেই। বিজেপি যা কথা দেয় তা কাজে করে দেখায়। এমনকি আরও একটি বড় ঘোষণার কথা জানান বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার।

তিনি বলেন, রায়গঞ্জ -বারসই সংযোগ করতে হাইওয়ের তরফ থেকে রাস্তা তৈরি করা হবে। অন্যদিকে বিজেপির এই ঘোষণাকে জুমলা বলেছেন তৃণমূলের সহ সভাপতি।তিনি বলেন, একসময় রাধিকাপুর ট্রেন ছিল দিল্লি যাওয়ার সেই ট্রেন বন্ধ করে সাপ্তাহিক একটি ট্রেন চালু করা হচ্ছে। আসলে বিজেপি রাজনীতি করতে চাইছে। ভোটের আগে গ্যাসের সিলিন্ডারের দাম একশো টাকা কমিয়ে ভোট পেরোতেই দুশো টাকা বাড়িয়ে দেয়।

রেল সূত্রে খবর, মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে এই ট্রেন রাধিকাপুর থেকে ছাড়বে বুধবার সন্ধ্যা ৬.৫০ আনন্দ বিহার পৌঁছাবে। অন্যদিনগুলিতে সপ্তাহে রবিবার রাত ১১.৪৫ মিনিটে আনন্দবিহার থেকে ছেড়ে রাধিকাপুরে মঙ্গলবার সকাল ৭ টায় পৌঁছাবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা