রাধিকাপুর শিলিগুড়ি নতুন ডেমু

#নিউজ ডেস্কঃ রাধিকাপুর থেকে শিলিগুড়ি মুখী একটি নতুন ট্রেন, ডেমু চালু হতে চলেছে শিগগিরই। এদিন ভারতীয় রেল মন্ত্রক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই খবর প্রকাশ করে বলা হয়েছে যে, খুব শীঘ্রই এই ট্রেন পরিষেবা চালু হবে। পরিষেবা শুরুর দিনটিতে ট্রেনটিকে স্পেশাল ট্রেন হিসেবে যাত্রা করবে।

রেলমন্ত্রক সূত্রে বলা হয়েছে, ট্রেনটি শিলিগুড়ি জংশন থেকে সকাল ৬টায় শিলিগুড়ি থেকে রওনা দিয়ে দুপুর ১১টায় রাধিকাপুরে পৌঁছাবে। পাশাপাশি, বিকেল ৪টায় রাধিকাপুর থেকে রওনা দিয়ে শিলিগুড়ি পৌঁছাবে রাত ৯টা ৩১ মিনিটে। যাত্রাপথে কালিয়াগঞ্জ, রায়গঞ্জ, বারসই, ডালখোলা, কিষানগঞ্জ, আলুয়াবাড়ি, ঠাকুরগঞ্জ, নকশালবাড়ি ও বাগডোগরায় দাঁড়াবে।

এই ট্রেনটি জেলার বাসিন্দাদের বিকেলের দিকে উত্তরবঙ্গে যাওয়া তথা ব্যবসায়ীদের বাণিজ্য ক্ষেত্রে এক নতুন দিশা তৈরি করবে বলে জানিয়েছেন রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী।

এই নতুন ট্রেনটিকে স্বাগত জানিয়েছে উত্তর দিনাজপুর রেল উন্নয়ন মঞ্চ। সংগঠনের সম্পাদক অঙ্কুশ মৈত্র বলেন, এই ট্রেনটি আমাদের দীর্ঘদিনের দাবি ছিল। এর সাথে গাজোল- রায়গঞ্জ রুট তৈরির দাবি পূরণ না হওয়ায় উত্তর দিনাজপুর জেলা যোগাযোগের ক্ষেত্রে পিছিয়ে পড়ছে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা