রায়গঞ্জের কর্ণজোড়ায় মিশন নির্মল বাংলা প্রকল্পের অনুষ্ঠানে মন্ত্রী বেচারাম মান্না

#রায়গঞ্জ: মিশন নির্মল বাংলার সরকারি অর্থ দ্রুত খরচ করতে উত্তর দিনাজপুর জেলার গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের নিয়ে বৈঠক করলেন রাজ্যের মন্ত্রী বেঁচারাম মান্না। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার কর্ণজোড়া অডিটোরিয়াম হলে এই বৈঠক অনুষ্ঠিত হল। বৈঠক শেষে মন্ত্রী বেঁচারাম মান্না জানিয়েছেন, মিশন নির্মল বাংলা প্রকল্পে ২০১৯ সালে ওডিএফ ঘোষনা হয়েছে।

এবারে লক্ষ্য ওডিএফ প্লাস কিংবা ওডিএফ মডেলকে বাস্তবায়িত করা। স্বচ্ছ ভারত মিশন প্রকল্পের আওয়াতাধীন নিকাশী ব্যাবস্থা, নলকুপের চাঁতাল তৈরী করা, সলিড ওয়েষ্ট ম্যানেজমেন্ট এবং বর্জ্র নিকাশন ব্যাবস্থাকে কার্যকরি করতে যে অর্থের প্রয়োজন হয় সেই অর্থ রাজ্যের খাতে রয়েছে। ত্রিস্তর পঞ্চায়েতের মাধ্যমে এই প্রকল্পগুলি বাস্তবায়িত করতেই আজকে এই বৈঠক বলে মন্ত্রী জানিয়েছেন।

শুধুমাত্র ত্রিস্তর পঞ্চায়েতের প্রতিনিধিরাই নয় বৈঠকে স্বর্নিভর গোষ্ঠীর মহিলাদের ডাকা হয়েছিল। উত্তর দিনাজপুর জেলা এই প্রকল্পের কাজ রাজ্যের মধ্যে ভাল জায়গায় রয়েছে। ত্রিস্তর পঞ্চায়েত সদস্যরা যদি গুরুত্ব দিয়ে প্রকল্প বাস্তবায়নে এগিয়ে আসেন তবে আগামীতে রাজ্যের মধ্যে প্রথম, দ্বিতীয় স্থানে পৌছে যাবেন বলে মন্ত্রী আশাবাদী।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা