শুভেন্দু আম্বেদকরের মূর্তি গঙ্গাজলে ধুয়ে আদিবাসীদের অপমান করেছেন: রাজেশ

#মালবাজার: শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়করা আমাদের সংবিধান প্রনেতা ড: আম্বেদকরের মূর্তি গঙ্গা জল দিয়ে ধুয়ে সমগ্র আদিবাসী সমাজকে অপমান করেছেন। এজন্য ডুয়ার্সের আদিবাসী সমাজের মানুষ অত্যন্ত ক্ষুব্ধ। তার এই কাজের প্রতিবাদ জানিয়ে আগামী দিনে ডুয়ার্স জুড়ে আদিবাসী সমাজের মানুষ আন্দোলনে নামবে।
শনিবার দুপুরে মালবাজার বাসস্ট্যান্ড সংলগ্ন নিজের দপ্তরে সাংবাদিক সন্মেলন করে এই কথা গুলো জানান ভারতীয় মুলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি তথা শ্রমিক নেতা রাজেশ লাকরা। তিনি বলেন, গত কয়েকদিন ধরেই বিধানসভার ড: আম্বেদকরের মুর্তির পাদদেশে কেন্দ্রীয় সরকারের  বঞ্চনার প্রতিবাদে তৃণমূল কংগ্রেস বিধায়ক ও মতো মন্ত্রীর ধর্নায় বসেছিলেন।
সেখানে মন্ত্রী বুলু চিকবরাইক, বীরবাহা হাসদা সহ অন্যান্যরা ছিলেন। সেই ধর্নায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় গত ২৯ নভেম্বর অবস্থান করেছিলেন। মুখ্যমন্ত্রী ও আদিবাসী নেতা ও মন্ত্রী সেখানে থাকায় আম্বেদকরের মুর্তি অপবিত্র হয়েছে। এই অজুহাতে শুভেন্দু অধিকারী ও অন্যান্য বিজেপি বিধায়করা গঙ্গা জল দিয়ে ধুয়েছ। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করছি।
ভীমরাও আম্বেদকর একজন আদিবাসী সম্প্রদায়ের মানুষ ছিলেন। তার মূর্তি ধুয়ে শুভেন্দুবাবুরা আদিবাসী সমাজকে অপমান করেছেন। আজ প্রতিকি প্রতিবাদ করছি। আগামী দিনে সমগ্র ডুয়ার্স জুড়ে প্রতিবাদে নামবে।কারণ বিজেপি ব্রাহ্মণ্যবাদে বিশ্বাসী এবং আদিবাসীদের প্রতি অবঞ্জা করে। আগেও এরকম ঘটনা ঘটেছে। তাই আমরা বিজেপিকে সতর্ক করছি আদিবাসীদের যেন অপমান না করে। পরিনাম খারাপ হবে।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা