সম্প্রতির শুভবার্তা হিন্দু মহিলার সৎকার্য করলো মুসলিম যুবকেরা

#মালবাজার: সম্প্রীতির বার্তা দেখা গেল মালবাজার মহকুমা’য়। এদিন মৃত  হিন্দু মহিলার সৎকার্য করল মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। মালবাজার মহাকুমার ওদলাবাড়ি হিন্দি স্কুল এলাকার ঘটনা। গত একমাস আগে ডুয়ার্সের জয়গাঁও এলাকা থেকে এক মহিলা, তার মা এবং তার ছোট্ট মেয়েকে নিয়ে ওদলাবাড়িতে আসেন।  চন্দনা রায় (৪০)নামে ওই মহিলা ওদলাবাড়ি এসে থাকার কোনো জায়গা না পেয়ে, ওদলাবাড়ি এক ব্যক্তি নাম মোঃ সাবলু নামের এক সমাজ সেবীর কাছে থাকার ব্যাবস্থা জন্য বলেন।
সেই সময় মোঃ সাবলু ওই মহিলাকে থাকার ব্যবস্থা করে দেন। মোহাম্মদ শাবলুর বাড়ির কাছে থাকার ব্যবস্থা করে দেন। ছোট্ট মেয়ে, মা কে নিয়েই চন্দনা রায় সেখানে থাকতেন। কোনরকম ভিক্ষাবৃত্তি করেই সংসার চলত চন্দনা রায়ের। সব ঠিকঠাকই চলছিল হঠাৎ চন্দনা রায়ের দুটো কিডনি বিকাল হয়ে যায়। এরপর গতকাল রাতে মৃত্যু হয় চন্দনা রায় এর। এমন অবস্থায় চন্দনা রায়ের সৎকার্য করার জন্য কাওকে পাওয়া যায়নি।
মৃত চন্দনা রায়ের ছোট্ট মেয়ে রিংকু রায়(৭) এবং বয়স্ক মা শশী বালা দেবী(৭০) অথৈ জলে পড়ে যায়। কিভাবে মেয়ের সৎকার্য করবেন তা বুঝে উঠতে পারছিলেন না। সেই সময় এই পরিবারের পাশে দাঁড়ালেন মোহাম্মদ সাবলু।রাতেই মৃতদেহ সৎকার্য করার ব্যবস্থা করেন তিনি। আশেপাশের মুসলিম যুবকদের ডেকে আনেন মোঃ সাবলু। তারাই মৃতদেহ সৎকার্য করার ব্যবস্থা করে। হিন্দু নিয়মে মৃতদেহ মাচায় করে নিয়ে শ্মশানে গিয়ে সৎকার্য করেন তারা।
মোহাম্মদ সাবলু বলেন হিন্দু মুসলিম বলে কিছু নেই। আমরা সবাই ভাই ভাই। মুসলিমরা যেমন হিন্দুদের পাশে থাকবে তেমনি হিন্দুরাও মুসলিমদের পাশে থাকবে এটাই স্বাভাবিক। জাতপাত ভুলে মানুষের সেবা হল প্রধান ধর্ম। তাই মুসলিম সম্প্রদায়ের যুবকদের নিয়ে এই হিন্দু মহিলার সৎ কার্য করলাম। শুধু তাই নয় ওই মহিলার ছোট্ট মেয়ে রিংকুরায় এবং মা শশীবালা রায় এর সমস্ত দায়িত্ব আমি নিলাম। পাশাপাশি ছোট্ট মেয়েটির পড়াশোনা যাতে করতে পারে তার ব্যবস্থাও আমি করব বলে জানান মহম্মদ সাবলু।
উল্লেখ্য বিগত দিনে বহু গরীব হিন্দু মেয়ের বিয়ে দিয়েছেন তিনি। নিজের পকেটের টাকা খরচ করে বহু হিন্দু পরিবারের শ্রাদ্ধ অনুষ্ঠান করেছেন তিনি। এ ব্যাপারে মৃত চন্দনা রায়ের মা শশীবালা রায় বলেন দুঃখের দিনে আসল মানুষকে পাশে পেয়েছি, যার নাম মোঃ সাবলু। ভগবানের কাছে প্রার্থনা করি ভগবান যেন এরকম মানুষ সব জায়গায় তৈরি করে রাখে। মুসলমান হয়েও আমাদের মত হিন্দু পাশে থেকে সবরকম সহযোগিতা করলেন সাবলু এবং মুসলিম ভাইয়েরা।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা