শিলান্যাসের ৬মাস পরেও শুরু হয়নি রাস্তার কাজ ক্ষোভ মানাবাড়ি এলাকায়

#মালবাজার: গত ২৭ মে পঞ্চায়েত নির্বাচনের আগে বেশ ঘটা করে রাস্তা নির্মাণের আশ্বাস দিয়ে শিলান্যাস করেছিলেন রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ। সেদিন সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের আর এক মন্ত্রী তথা মাল বিধানসভার বিধায়ক বুলু চিকবরাইক, জেলা পরিষদের তৎকালীন সভাধিপতি উত্তরা বর্মন সহ অন্যান্যরা। ৬ মাস পেরিয়ে গেলেও আজও সেই রাস্তার কাজ শুরু হয়নি।
এতেই ক্ষুব্ধ ডুয়ার্সের ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের মানাবাড়ি চাবাগান এলাকায়। তখন পঞ্চায়েত নির্বাচনের দামামা চলছে। সেই সময় মানাবাড়ি চাবাগানে মানুষের চাহিদা মেনে ১ কিমি ৮০০ মিটার দীর্ঘ পেভার ব্লকের একটি রাস্তার কাজের শিলান্যাস হয়। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে ১ কোটি ৫৮ লক্ষ টাকায় ওই রাস্তার কাজ করার কথা ছিল। সেদিন দ্রুত কাজ শেষ করার কথাও মন্ত্রী জানিয়েছিলেন।
কিন্তু, ৬ মাস পেরিয়ে গেলেও কাজ শুরু হয়নি। সেদিনের সেই শিলান্যাসের নামাঙ্কিত ফ্লেক্সটি বর্তমানে ছিড়ে গেছে। আগাছা ও জঞ্জালে ভর্তি হয়ে গেছে এলাকা। চাবাগানের বাসিন্দা রমেশ মিঞ্জ জানান, রাস্তা হলে উপকার হতো। কিন্তু, কাজেই শুরু হয়নি। দ্রুত শুরু করা উচিত। চাবাগানের তৃণমূল কংগ্রেস প্রভাবিত শ্রমিক সংগঠনের নেতা আনন্দ মুন্ডা জানান, রাস্তার বিষয় নিয়ে কয়েকবার উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে জানিয়েছি।
কিন্তু, কেন কাজ শুরু হচ্ছে না তা জানি না। শ্রমিকরা অভিযোগ করে জানান, শিলান্যাসের পর বিধায়ক রাস্তার বিষয়ে কোন খোঁজ নেননি। এনিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের বিভাগীয় বাস্তুকার এবং অন্যান্যদের যোগাযোগ করার চেষ্টা করা হলেও দপ্তরের নম্বরে কেউ ফোন ধরেনি।
যদিও মাল বিধানসভার বিধায়ক তথা মন্ত্রী বুলু চিকবরাইক জানিয়েছেন, উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ’য়ের সাথে যোগাযোগ করে দ্রুত কাজ শুরু করার দাবী জানাবো। মন্ত্রী আশ্বাস সত্ত্বেও এধরণের কাজে এক প্রকার হতাশায় ভুগছেন এলাকার মানুষ জন।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা