বিশ্ব বাংলা প্রতিবন্ধী সমিতির উদ্যোগে শারীরিক ও মানসিক প্রতিবন্ধকতা নির্মূলে বিশেষ কর্মসূচি

#রায়গঞ্জ: বিশ্ব বাংলা প্রতিবন্ধী সমিতি এখন শুধু জেলায় নয় জেলার বাইরেও কাজ করছে, এমনই মন্তব্য করলেন সংগঠনের জেলা সম্পাদক গৌড় সরকার। বৃহস্পতিবার দুপুরে বিশ্ব বাংলা প্রতিবন্ধী সমিতির পরিচালনায় ও ব্যবস্থাপনায় উদযাপন করা হয় বিশ্ব প্রতিবন্ধী দিবস। শারীরিক প্রতিবন্ধকতা থাকলেও মানসিক প্রতিবন্ধকতা যেন না আসে এটিই ছিল এই কর্মসূচি র মূল উদ্দেশ্য।

প্রতিবন্ধী ভাই বোনদের দ্বারা আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান তথা নাচ, গান, আবৃত্তি পরিবেশন করা হয় এদিন। প্রতিবন্ধী কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনার পাশাপাশি সমাজে আর্থিক ভাবে পিছিয়ে পড়া সাধারণ মানুষদেরও আর্থিক সহায়তা করা হয় এদিন। এরই সঙ্গে প্রতিবন্ধী ভাই বোনদের শংসাপত্র ও অন্যান্য যেকোন অসুবিধার কথা এদিন ফর্মের মধ্যে দিয়ে তুলে ধরা হয় সংগঠনের কাছে।

এই কর্মসূচি তে রায়গঞ্জ পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর এর চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ পুরসভার কো অর্ডিনেটর তথা সংস্থার অন্যতম পৃষ্ঠপোষক অর্ণব মণ্ডল, রায়গঞ্জ বিশ্ব বিদ্যালয়ের নিবন্ধক দুর্লভ সরকার, রায়গঞ্জ মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী, রামকৃষ্ণ মিশনের মহারাজ প্রমুখেরা উপস্থিত ছিলেন।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা