স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মজয়ন্তী পালন রায়গঞ্জে

#রায়গঞ্জ: দিনভর বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হলো ভারতাত্মা বিবেকানন্দের ১৬১ তম জন্মজয়ন্তী। শুক্রবার সকাল সাড়ে আটটায় রায়গঞ্জ পৌরসভা ও রায়গঞ্জ রামকৃষ্ণ মিশনের যৌথ উদ্যোগে রামকৃষ্ণ মিশন প্রাঙ্গনে অবস্থিত স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়।

অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী পরেশাত্মনন্দজি মহারাজ রায়গঞ্জের পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস, শিক্ষাবিদ শুভেন্দু মুখার্জি সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। এরপরে অপর একটি অনুষ্ঠানে রায়গঞ্জ পৌরসভার কুড়ি নম্বর ওয়ার্ডে বিবেকানন্দ মূর্তিতে মাল্যদান করেন বিশিষ্ট ব্যক্তিরা। সকাল দশটায় রায়গঞ্জ বিবেকানন্দ মোড়ে স্বামীজীর পূর্ণাবয়ব মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন পৌর প্রতিনিধি থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

এই অনুষ্ঠানে রায়গঞ্জের দশটি ক্লাবকে ফুটবল প্রদান করা হয়। অনুষ্ঠানটিতে স্বামীজীর জীবনের দর্শন ও চিন্তা ধারা নিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের অতিথিরা। পৌরসভার উদ্যোগে স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীকে আরম্বরের সাথে উদযাপন করায় পৌরসভার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন স্বামী পরেশাত্মনন্দজি মহারাজ। পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস আগামী দিনে স্বামীজীর আদর্শকে জীবনে চলার পাথেয় করার অঙ্গীকার করে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা