জাতীয়স্তরে কিকবক্সিংয়ে পদক জয় করে অনবদ্য সাফল্য রায়গঞ্জের তানিয়ার

#রায়গঞ্জ: পড়াশোনা, সংস্কৃতি চর্চা থেকে খেলাধুলা সর্বক্ষেত্রেই রায়গঞ্জের নাম উজ্জ্বল করেছে একাধিক কৃতিরা। সে সব খবর আমরা মাঝে মাঝেই সংবাদমাধ্যমে ভেসে উঠতে দেখি, তবে কিকবক্সিংয়ে রায়গঞ্জের মেয়ে তানিয়া ভট্টাচার্যের সাফল্য এক কথায় অনবদ্য। রায়গঞ্জের মিলনপাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনা কর্মী সোমনাথ ভট্টাচার্যের একমাত্র মেয়ে, কেন্দ্রীয় খেলমন্ত্রক আয়োজিত জাতীয়স্তরের কিকবক্সিং প্রতিযোগিতা খেলো ইন্ডিয়া উইমেন কিকবক্সিং লীগে দুই ভিন্ন বিভাগে পদক ছিনিয়ে আনলো।

যার মধ্যে কিকলাইট বিভাগে প্রথম হয়ে সোনা এবং পয়েন্ট ফাইট বিভাগে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক জয় করে। ইংরেজি অনার্সের তৃতীয় বর্ষের ছাত্রী তানিয়ার ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি ছিল বিশেষ টান। সেই সঙ্গে সেনাকর্মী বাবার অনুপ্রেরণায় কিকবক্সিং-এ না আসা।

আত্মরক্ষার কৌশল শিখতে যে কিকবক্সিংকে সে বেছে নিয়েছিল, সেই খেলাই তাকে সাফল্য এনে দেওয়ায় সে স্বভাবতই খুশি। আগামীতে সরকারি চাকরির স্বপ্ন থাকলেও খেলাধুলা কে সে সমানতালে এগিয়ে নিয়ে যেতে চায়। এই সাফল্যের পেছনে সে তার পরিবার এবং তার কোচ মনোজ কুমার রায়ের অবদানকে এগিয়ে রাখলো।

মা বনশ্রী ভট্টাচার্য সাধারণ গৃহবধূ হলেও, মেয়ের শখ পূরণে সর্বদাই পাশে দাঁড়ান বলে জানালেন। তিনি মেয়ের সরকারি চাকরির প্রত্যাশী হলেও খেলাধুলাকে কখনোই পিছিয়ে রাখতে চান না।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা