পিএফ নিয়ে কেন্দ্রীয় সরকার সীমাহীন দূর্নীতি করছে, শ্রমিক কর্মশালায় ঋতব্রত

#মালবাজার: “প্রবিডেন্ট ফান্ড নিয়ে কেন্দ্রীয় সরকার সীমাহীন দুর্নীতি করে চলছে। চাবাগান ভিত্তিক শ্রমিকদের পিএফ সম্পর্কিত পরিসংখ্যান ঠিক মতো দেয় না।নিত্য নতুন বিভিন্ন নিয়মের জন্য চাবাগানের শ্রমিকরা সমস্যায় পড়েছে। অন্যদিকে বিজেপি বলছে চা শ্রমিকদের জন্য রাজ্য সরকার কিছু করছে না।রাজ্য সরকার পিএফ নিয়ে কিছু করতে গেলে তো পরিসংখ্যান লাগবে।বিভাগীয় প্রবিডেন্ট ফান্ড কমিশনার সঠিক ভাবে দিচ্ছে না।
কেন্দ্রীয় সরকারের ভাওতা যেমন মানুষ তার অভিজ্ঞতা দিয়ে দেখছে পাশাপাশি রাজ্য সরকারের প্রকল্প চা সুন্দরী, জয়জোহার পেনশন, চাবাগানে ক্রেজ হাউস, হেলথ সেন্টারের মতো কাজও মানুষ দেখছে। সেই অভিজ্ঞতার নিরিখে শ্রমিকদের অধিকার নিয়ে সচেতন করতে ব্লক ভিত্তিক কর্মশালা করা হচ্ছে। আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে”। বৃহস্পতিবার মালবাজার শহরের উদিচি কম্যিউনিটি হলে তৃনমুল চা মজদুর ইউনিয়নের মাল ও ক্রান্তি ব্লকের কর্মশালায় এসে এই কথা বলেন আইএনটিটি ইউসি’র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়।
এদিন উদিচি কম্যিউনিটি হলে মাল ও ক্রান্তি ব্লকের বিভিন্ন চাবাগানের শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের নিয়ে একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে মুখ্য বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ঋতব্রত বন্দোপাধ্যায়। মুলত এদিন তিনি প্রবিডেন্ট ফান্ড সহ চাবাগানের শ্রমিকদের অধিকার নিয়ে আলোচনা করেন। পাশাপাশি শ্রমিকদের অধিকার বুঝে নিতে পরামর্শ দেন। এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তৃনমুল চা মজদুর ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল সোনার, মাল ব্লকের সভাপতি অর্জুন ছেত্রী প্রমুখ।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা