পাথর বোঝাই ডাম্পার, ট্যাক্টর চলাচলে গ্রামীণ রাস্তার দফারফা শেষ, বিক্ষোভ বাসিন্দাদের 

#মালবাজার: সাধারণ মানুষের চলাচলের জন্য তৈরি হয়েছে গ্রামীণ রাস্তা। কিন্তু, পাথর বোঝাই ভারি ভারি ডাম্পার, ট্যাক্টর চলাচলে সেই রাস্তার অল্প দিনই দফারফা শেষ। বিরক্ত হয়ে স্থানীয় বাসিন্দা ও মহিলারা রাস্তা বন্ধ করে বিক্ষোভ দেখালো। ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মাল ব্লকের প্রত্যন্ত টটগাও বস্তিতে।
স্থানীয় বাসিন্দাদের সুত্রে জানাগেছে, এলেনবাড়ি চা বাগান সংলগ্ন জাতীয় সড়ক থেকে প্রায় ৪ কিমি দৈর্ঘ্যের একটি গ্রামীণ রাস্তা চলে গেছে তিস্তা পাড়ের টটগাও বস্তিতে।
কিছুদিন আগেই রাস্তা সংস্কার করে নতুন রূপ দেওয়া হয়েছিল। কিন্তু, তিস্তা নদী থেকে প্রতিদিন শতাধিক ডাম্পার, ট্যাক্টর পাথর বোঝাই করে এই গ্রামীণ রাস্তা ধরে জাতীয় সরকে এসে ওঠে। এতেই রাস্তার দফায় শেষ। পিচের চাদর উঠে পাথর বেরিয়ে পড়েছে। তৈরি হয়েছে খানাখন্দ। ধুলায় ভরে যাচ্ছে আশপাশের এলাকা। এতেই বিরক্ত হয়ে স্থানীয় বাসিন্দা বিশেষ করে মহিলারা রাস্তা বন্ধ করে বিক্ষোভ দেখায়।
এক প্রবীনা মহিলা জানান, ভারি গাড়ি চলাচলের ফলে রাস্তা নষ্ট হয়ে গেছে। আমাদের চলাচল করতে সমস্যা হয়। তাই আজ আমরা ভারি যানবাহন চলাচল বন্ধ করেছি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় মাল থানার পুলিশ। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে উদ্যোগ নেয়।
যদিও স্থানীয় পঞ্চায়েত সদস্যা ভীমা উপাধ্যায়
খানিকটা ক্ষোভের সঙ্গে বলেন, এটা একটা গ্রামীণ পকেটে রোড। পাথর বোঝাই ভারি যান চলায়। রাস্তার ক্ষতি হচ্ছে। তাই আজ স্থানীয় মানুষ রাস্তা বন্ধ করে দেয়। কিন্তু, ডাম্পার ও ট্যাক্টারের চালক ও লোকজন উল্টো গ্রামের লোকজনকে ধমকায়। আমরা পুলিশকে খবর দিলে পুলিশ এসে দেখে চলে যায়। এই রাস্তা দিয়ে ভারি যানবাহন চলাচল বন্ধ করা হোক।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা