মাল এলাকায় যথাযথ মর্যাদার সাথে পালিত হল  কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী

#মালবাজার: শ্রদ্ধার সঙ্গে  যথাযথ মর্যাদায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী উদযাপন হল মালবাজার মহকুমা জুড়ে। মালবাজার শহরে  মূল অনুষ্ঠানটি আয়োজন করা হয়  মালবাজার সুভাষিনী উচ্চ বালিকা বিদ্যালয়ে রবীন্দ্র মুর্তির পাদদেশে। বিদ্যালয় এর প্রতিষ্ঠা দিবস এবং কবিগুরুর জন্মদিন উপলক্ষে রবি ঠাকুরের মূর্তিতে মাল্যদান করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ড: সন্মিতা দাস।
নাচ গান আবৃত্তি সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় বিদ্যালয়ের প্রাঙ্গনে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষিকাদের প্রভাতফেরির মাধ্যমে শুরু হয় কবিগুরুর জন্মজয়ন্তী উদযাপন । এছাড়াও বিদ্যালয়ের প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের কৃতি ছাত্রীদের পুরস্কৃত করা হয় এই বিশেষ দিনে। এছাড়াও মালবাজার শহরের রামকৃষ্ণ কলোনি থেকে একটি শোভাযাত্রা মালবাজার শহর পরিক্রমা করে।
সেই সাথে দিনটি বিশেষ মর্যাদায় পালন করা হয় মালবাজার থানায়। মালবাজারের মহকুমা পুলিশ আধিকারিক নিলেশ শ্রীকান্ত গায়কোয়াড, থানার আইসি সমীর তামাং, প্রবীন শিক্ষক অরুপ বরন চ্যাটার্জি রবি ঠাকুরের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সেই সাথে ছোট একটি আলোচনা চক্র আয়োজন করা হয় থানা চত্বরে।এছাড়াও চালসা, ডামডিম মেটেলি এলাকায় রবীন্দ্র জয়ন্তী পালিত হয়।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা