সুসংহত জীবনজীবিকার বিকাশের লক্ষ্যে এই রাজ্য অনেকটা এগিয়ে, মানাবাড়িতে মন্ত্রী

#মালবাজার: সুসংহত জীবন জীবিকার বিকাশের লক্ষ্যে এই রাজ্য অন্যান্য রাজ্যের তুলনায় অনেকটাই এগিয়ে। সুসংহত জীবন জীবিকা বিকাশের যে ৮টি দাবি আছে। দারিদ্র্য দূরিকরন, বসবাসের জন্য গৃহ, স্বাস্থ্য সুরক্ষা সহ অন্যান্য কর্মসূচি পূরনের ক্ষেত্রে এই; অনেকটা এগিয়ে গেছে। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে দারিদ্র্য দুরিকরন চলছে, গৃহ নির্মাণের জন্য অর্থ প্রদান করে বসবাসের ব্যবস্থা করা হচ্ছে। চাবাগান শ্রমিকদের জন্য মমতা ব্যানার্জির নেতৃত্বে রাজ্য সরকার যা করেছে অন্য কোন সরকার তা করতে পারেনি।
প্রতিটি কর্মসূচি রূপায়নে রাজ্য সরকার সদা তৎপর। বুধবার ডুয়ার্সের মানাবাড়ি চাবাগানে শ্রমিকদের গৃহ নির্মাণের অর্থ প্রদান ও স্বচ্ছ ভারত সচেতনতা কর্মসূচিতে এসে এভাবেই রাজ্য সরকারের নানা কর্মকাণ্ডের কথা বলেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন দপ্তরের মন্ত্রী বেচারাম মান্না। এদিন দুপুর ১২ টা নাগাদ মন্ত্রী শ্রী মান্না মানাবাড়ি চাবাগানে আসেন। সঙ্গে ছিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক।
উপস্থিত ছিলেন জেলা শাসক সামা পারভিন, মহকুমা শাসক শুভম কুন্ডাল, ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান মৌমিত ঘোষ প্রমুখ। রাজ্য সরকার চাশ্রমিকদের ৫ শতক জমি ও গৃহ নির্মাণের জন্য ১.২০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কর্মসূচি নিয়েছে। সেই কর্মসূচি অনুযায়ী মন্ত্রী মান্না এদিন ৩০ জন শ্রমিকদের হাতে অনুদানের বরাদ্দ পত্র তুলে দেন। সেই সাথে স্বচ্ছ ভারত কর্মসূচি প্রকল্পে জঞ্জাল সংগ্রহের জন্য দুটি ই- ভ্যান চালু করেন। গৃহ নির্মাণের অনুদান পেয়ে চা শ্রমিকরা যথেষ্ট উচ্ছ্বসিত।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা