স্কুলের জন্মদিনে কচিকাঁচাদের নিয়ে গাছ লাগানো ও গাছ বাঁচানোর কর্মসূচি

#মালবাজার: ছিল স্কুলের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। শুধু নাচগানই নয় সেই সাথে চললো মাঠে গাছ লাগানোর কর্মসূচি। পাশাপাশি গাছ বাঁচতে শিক্ষাও দেওয়া হলো। গত ২০ দিন ধরে উত্তরের ডুয়ার্স এলাকায় তীব্র দাবাদহ চলছিল। যদিও গতকাল সন্ধ্যা থেকে বৃষ্টি খানিকটা স্বস্তি দিয়েছে। এইরকম পরিবেশে মালবাজার শহরের নিবেদিতা বিদ্যা নিকেতন নামের একটি নার্সারি স্কুলের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকী।
যেহেতু স্কুলের জন্মদিন তাই কেক কেটে অনুষ্ঠানে শুরু হয়। নাচগান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সাথে কলোনির মাঠে গাছ লাগানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাল উদ্যানের বিট অফিসার গোপাল মাঝি, মাল পরিমল মিত্র মহাবিদ্যালয়ের অধ্যাপিকা ড:তপতী সাহা সহ স্কুলের শিক্ষিকা ও কচিকাঁচারা। অনুষ্ঠানে বিট অফিসার শ্রী মাঝি গাছের উপকারীতা বোঝান।
পাশাপাশি কচিকাঁচাদের বলেন, স্কুলে যে জলের বোতল সাথে আনা হয়, প্রতিদিন স্কুলের শেষে বাড়ি ফেরার পথে বোতলের বাড়তি জল যেন মাঠের পাশে গাছের গোড়ায় ঢেলে দিয়ে যায়। কারন গাছ শুধু জল চায়”। এভাবেই তিনি গাছ বাচাতে কচিকাঁচাদের উৎসাহ দেন। স্কুলের প্রধান শিক্ষিকা নিতা সা্হা বলেন, প্রতি বছর নানান কর্মসূচিতে স্কুলের পক্ষ থেকে গাছ লাগানো হয়।
News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা