২৪ ঘন্টায় দুটি কিংকোবরা উদ্ধার মেটেলি ব্লকে চিন্তিত সাধারণ মানুষ

#মালবাজার: গরম পড়তেই অলিকুল মাটির গর্ত থেকে বের হতে শুরু করেছে। পর পর দুই দিনে দুটি কিং কোবরা উদ্ধার হয়েছে মেটেলি ব্লকে। আর এতেই চিন্তিত সাধারন মানুষ। শুক্রবার মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বস্তি থেকে উদ্ধার হয়েছিল এক বিশালাকার কিং কোবরা। ২৪ ঘন্টা পার হতে না হতেই শনিবার মাল মহকুমা এলাকার মেটেলি ব্লকের দক্ষিণ ধুপঝোরা একটি বাড়ি থেকে উদ্ধার হয় এক কিংকোবরা সাপ।

সাপটি লম্বায় কমপক্ষে ১৩ ফুট। জানা গিয়েছে, এদিন দক্ষিণ ধুপঝোরা ভগীরথ পাড়ার বাসিন্দা পরিমল রায়ের বাড়িতে সাপটিকে দেখতে পান পরিবারের লোকেরা। এরপরেই আতঙ্কিত হয়ে পড়েন বাড়ির লোকজন। খবর দেওয়া হয় বনদপ্তরের খুনিয়া স্কোয়াডে। সেখান থেকে বনকর্মীরাই সাপটিকে উদ্ধারের জন্য ডেকে পাঠান চালসার সর্পপ্রেমী যুবক দিবস রাইকে।

দিবস ঘটনাস্থলে এসে বেশ কিছুক্ষণের প্রচেষ্ঠায় কিং কোবরা সাপটিকে ধরে ফেলেন। সেখান থেকে সাপটিকে উদ্ধারের পর বাক্সবন্দি করে নিয়ে যান খুনিয়া রেঞ্জের বনদপ্তরের কর্মীরা। সাপটি সুস্থ থাকায় এদিনই সেটিকে জঙ্গলের গভীরে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এলাকাটির পাশেই রয়েছে গরুমারা জঙ্গল। ওই জঙ্গল থেকেই কিংকোবরা টি চলে আসতে পারে বলে বাসিন্দাদের অনুমান। শুক্রবার মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বস্তি সংলগ্ন নর্থ ইনডং এলাকার একটি বাড়ি থেকে প্রায় ১৪ ফিটের ওই কিং কোবরা সাপ টি উদ্ধার করা হয়। মেটেলি ব্লকে একেরপর এক কিং কোবরা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত সাধারণ মানুষ।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা