কবে নামবে বৃষ্টি? কি বলছেন আবহাওয়াবিদরা?

#নিউজ ডেস্ক: এ যেন ভরা বৈশাখ। তীব্র দাবদাহ আর জলীয় বাষ্পহীন পশ্চিমা বাতাসের একটি কারণে এক প্রচন্ড অসহনীয় গ্রীষ্ম যাপন করছে বঙ্গবাসি । দিনকে দিনপাল্লা দিয়ে বাড়ছে রোদের তীব্রতা। একটু বৃষ্টির জন্য অপেক্ষা চলছে প্রায় দু সপ্তাহ ধরে। অবশেষে অপেক্ষার অবসান। আজ শনিবারই নামতে পারে বৃষ্টি? অন্তত তেমনটাই বলছে আবহাওয়া দফতর। কোথায়, কখন বৃষ্টি হবে, তা জানতে আগ্রহী সবাই।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগর থেকে ইতিমধ্যেই ঢুকছে বহু কাঙ্ক্ষিত জলীয় বাষ্প। তার জেরেই দেখা যাচ্ছে বৃষ্টির আশা। শনিবার থেকেই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। শনিবার ও রবিবার কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আর সোমবার থেকে হবে একটানা বৃষ্টি।

সোম থেকে বৃহস্পতি, হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। তবে তাপমাত্রার কতটা ফেরফের হবে? আবহাওয়াবিদরা বলছেন, আর্দ্রতা বেড়ে যাওয়ায় ভ্যাপসা গরমও বাড়বে।

সোমবার থেকে ৩-৪ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। রবিবার পর্যন্ত কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোম থেকে বৃহস্পতি, সব জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার ও রবিবার কোথায় কোথায় বৃষ্টি হবে, তা এখনও জানানো হয়নি আবহাওয়া দফতরের তরফে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা