ভোটের প্রশিক্ষণ না নেওয়া সরকারি কর্মীদের বিরুদ্ধে কঠোর জেলা প্রশাসন

#নিউজ ডেস্কঃ নির্বাচনের প্রশিক্ষণে গড়হাজির পোলিং পার্সোনালদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের পথে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন উত্তর দিনাজপুর জেলা প্রশাসন সূত্রে খবর, কমিশনের নির্দেশ অনুযায়ী গত ২৩ মার্চ,২০২৪-এ প্রিসাইডিং অফিসার ও ফার্স্ট পোলিং অফিসারদের জন্য এবং গত ২৪ মার্চ, ২০২৪-এ সেকেন্ড পোলিং অফিসার ও থার্ড পোলিং অফিসারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় জেলা প্রশাসনের তরফে।

২৮ মার্চ, ২০২৪ এ করা হয় মপ আপ ট্রেনিং-এর আয়োজন। ইভিএম এর সাথে প্রিসাইডিং অফিসার এবং ফার্স্ট পোলিং অফিসারদের সম্পূর্ণরূপে সড়গড় করার জন্য ০১.০৪.২০২৪-এ করা হয় হ্যান্ডস অন ট্রেনিং-এর ব্যবস্থাও। জেলার ২২১৯ টি ভোটকেন্দ্রে নির্বিঘ্নে ভোটপ্রক্রিয়া সম্পাদনের জন্য এই প্রশিক্ষণ অপরিহার্য। অথচ কমিশনের নির্দেশিকা মেনে এত পর্যায়ে প্রশিক্ষণের আয়োজন করা সত্ত্বেও, কিছু পোলিং পার্সোনাল নির্দেশ উপেক্ষা করে প্রশিক্ষণ শিবিরে উপস্থিতই হন নি।

তাদেরকে নিয়ে তীব্র অসন্তুষ্ট জেলা প্রশাসন। প্রশাসনের তরফে জানানো হয়েছে, পূর্বে অনুপস্থিত সকল পোলিং পার্সোনালদের জন্য আগামী ০৩.০৪.২০২৪-এ আরও একবার মপ-আপ ট্রেনিং-এর আয়োজন করা হয়েছে এবং যে সকল পোলিং পার্সোনাল একটিবারও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন নি, তাদের কাছে প্রশিক্ষণ নেওয়ার এটাই শেষ সুযোগ।

প্রশাসনের তরফে স্পষ্টত জানানো হয়েছে, এই পর্যায়ে নির্দেশ অমান্য করে অনুপস্থিত থাকলে রিপ্রেজেন্টেসন অফ পিপলস অ্যাক্ট,১৯৫১ -এর ধারা ২৮এ বা ধারা ১৩৪ অনুযায়ী কড়া পদক্ষেপ নিতে পিছপা হবেন না তারা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা