সপ্তাহ জুড়ে বৃষ্টি? কেমন থাকবে আকাশ? দেখুন আবহাওয়া বার্তা

#নিউজ ডেস্কঃ আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলোতে কি বৃষ্টি হবে, কেমনই বা থাকবে আকাশের মুখ। এ নিয়ে কৌতুহল সাধারণ মানুষের মধ্যে। সেই আগ্রহীদের জন্য উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্র জানিয়েছে, ভারত আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৩ থেকে ২৭শে মার্চ সমগ্র উত্তর বঙ্গের আকাশ মূলত মেঘলা থেকে আংশিক পরিস্কার আকাশ থাকার সম্ভাবনা আছে।

এই সময়কালে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় আগামী ২৩ ও ২৭ মার্চ বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি, ২৪ থেকে ২৬ মার্চ মাঝারি সম্ভাবনা আছে।
জলপাইগুড়িতে আগামী ২৩, ২৫ ও ২৭ মার্চ বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি, ২৪ ও ২৬ মার্চ মাঝারি সম্ভাবনা আছে। এছাড়াও উত্তর দিনাজপুরে আগামী ২৩ থেকে ২৭শে মার্চ বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

এগুলো বাদেও বিক্ষিপ্তভাবে ২৬ ও ২৭শে মার্চ ঝড়ের সম্ভাবনা আছে চাষীভাইদের জন্য পরামর্শ হিসেবে বলা হয়েছে, যারা আগে আলু লাগিয়েছিলেন এবং তা পরিনত হয়ে গিয়ে থাকলে, আলু তুলতে শুরু করুণ। বৃষ্টি তে অল্প ভিজে গিয়ে থাকলে অল্প রোদে শুকিয়ে মজুত করুণ। এছাড়াও সরষে প্রায় পরিপক্ক হয়ে গিয়েছে, তা তুলে নিয়ে গিয়ে রোদে শুকাতে দিন। শুকিয়ে গেলে ঝাড়াইয়ের বাবস্থা করুণ। বৃষ্টির সম্ভাবনা থাকায় চাষের জমিতে সেচ না দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা