নির্বাচনী আধিকারিকদের দ্বারা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে পুলিশ নিয়ে প্রবেশ ও হেনস্থার অভিযোগে সরব অধ্যাপকেরা

#শুভজিৎ দাস, রায়গঞ্জ: আবারও বিতর্কে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। এবারে পুলিশি হেনস্তার অভিযোগে সোচ্চার হলেন অধ্যাপকেরা। অভিযোগ মঙ্গলবার রায়গঞ্জ বিডিও অফিস থেকে কয়েকজন নির্বাচনকর্মী পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে এবং তারা নির্বাচন সংক্রান্ত চিঠি অধ্যাপকদের দেন এবং তার ভিডিওগ্রাফি করেন। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় টিচার্স কাউন্সিলের সভাপতি অধ্যাপক দেবাশীষ বিশ্বাস প্রেসমিট করে জানান, যেহেতু বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান তাই এর সমস্ত সিদ্ধান্ত উপচার্য নিয়ে থাকেন।

সেই কারণে উপাচার্যের অনুমতি ছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পুলিশ নিয়ে প্রবেশ বিশ্ববিদ্যালয়ের পক্ষে বেআইনি এবং সম্মানহানিকর। পুলিশ নিয়ে এসে ছবি তোলায় আমাদের ওই মহিলা কর্মী বিব্রত হয়েছেন এবং তার সম্ভ্রম নষ্ট হয়েছে।এমনকি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা নষ্ট হয়েছে।তাই প্রশাসনের কাছে আবেদন করছি, এমন কিছু করবেন না যাতে আমাদের সম্মানহানি হয়।

অধ্যাপকরা মঙ্গলবারের এই পুলিশি হেনস্তার বিরুদ্ধে উপাচার্যের নিকট লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক দুর্লভ সরকার এই ঘটনার লিখিত অভিযোগ জেলা নির্বাচনী আধিকারিকের নিকট প্রেরণ করেন বলে জানিয়েছেন। তার কথায় ‘রেজিস্ট্রার ব্রাঞ্চের রিসিভ সেকশনে যেখানে আমাদের কনফিডেনশিয়াল কাজকর্ম চলে সেখানে আমাদের না জানিয়ে ঢুকে গিয়ে ভিডিওগ্রাফি করেন। এই ধরনের কার্যকলাপে যে বিশ্ববিদ্যালয়ের সুনামের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তা বলাই বাহুল্য।’ যদিও রায়গঞ্জ ব্লক প্রশাসনের সাথে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

News Britant
Author: News Britant

Leave a Comment

Choose অবস্থা